টেকনাফে শীর্ষ ডাকাত বাহিনী ৪ সদস্য আটক: বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফ২ বিজিবি সদস্যদের অভিযানে দেশীয় তৈরী অস্ত্র,গোলাবারুদসহ শীর্ষ ডাকাত বাহিনীর ৪ সদস্য আটক।

তথ্য সূত্রে জানা যায়, ২ নভেম্বর(শুক্রবার) গোপন সংবাদের মাধ্যমে বিজিবি জানতে পারে টেকনাফ হ্নীলা ইউনিয়নের অন্তর্গত নানা অপরাধ কর্মকান্ডের অন্যতম ঘাঁটি উলচামারি এলাকায় স্থানীয়দের বসতঘরে ডাকাতি করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

সেই গোপন সংবাদের তথ্য অনুযায়ী বিজিবির একটি দল হ্নীলা উলচামারি কোনার পাড়া এলাকার বেশ কয়েকটি পয়েন্ট ঘেরাও করে অভিযান পরিচালনা করে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করে। এসময় তাদের সাথে থাকা দেশীয় তৈরী ৬টি একনলা বন্দুক,১০রাউন্ড তাঁজা কার্তুজ, ৯ রাউন্ড খালি খোসা,৪ রাউন্ড রাইফেলস এ্যামুনেশন, ৪ রাউন্ড এসএমজির এ্যামুনেশন,৪ রাউন্ড রকেট প্যারাসুট প্লেয়ার,১টি পুলিশ বেল্ট ও ১টি মোবাইল উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

আটক ডাকাতরা হচ্ছে, হ্নীলা উলুচামারী কোনার পাড়া এলাকার মৃত আবুল হোছন’র পুত্র নুরুল আমিন (৩২), মোঃ শফির পুত্র আনোয়ার হোছন (২১), রুহুল আমিনের পুত্র জাফর আলম (৫০), রঙ্গীখালী মাদ্রাসা পাড়া এলাকার মোজাপ্ফর আহাম্মদ’র পুত্র নজির আহাম্মদ(৫০)।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।

তিনি জানান, গহীন পাহাড়ে লুকিয়ে থাকা সংঘটিত অস্ত্রধারী ডাকাত দলের সদস্যদের আইনের আওয়তাই নিয়ে আসার জন্য সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। স্থানীয় জনসাধারনের সহযোগীতা পেলে চলমান অভিযানে আরো সফলতা আসবে।

এদিকে উক্ত এলাকার স্থানীয় জনগনের দাবী হ্নীলা ইউনিয়নের আলীখালী, রঙ্গিখালী,গাজীপাড়া, উলুচামারী কোনার পাড়াসহ রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা গুলোতে নিজেদের আধিপত্য বিস্তার এবং মাদক পাচার নিয়ন্ত্রণ করার জন্য অবৈধ অস্ত্রধারী বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ সক্রিয় রয়েছে।

এই সমস্ত অপরাধীরা অত্র এলাকায় মাদক পাচার নিয়ন্ত্রণ, ডাকাতি,অপরহণ করে মুক্তিপন আদায় করা, মানুষ হত্যাসহ এমন কোন অপরাধ নেই যে অপরাধে তারা জড়িত নেই! সন্ত্রাসীদের অপতৎপরতার কারনে ঐ এলাকার সাধারন জনগন দিন কাটাচ্ছে আতংকে।

তাদের দাবী সন্ত্রাসীরা যে দলের হোক না কেন তাদেরকে আইনের আওয়তাই নিয়ে এসে সাধারণ মানুষের শান্তি-শৃংখলা কল্যান নিশ্চিত করার জন্য দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।